October 23, 2024, 9:30 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার

৬৪ জেলার ডিসি ও উর্দ্ধতন সরকারী কর্মকর্তাদের সাথে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স

ডেক্স নিউজ – প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে আজ এক ভিডিও কনফারেন্স দেশের ৬৪ জেলায় জেলা প্রশাসক ও জেলার অন্যান্য প্রতিনিধিদের করোনা ( কেভিড-১৯) ভাইরাসের সংক্রামণ রোধে দিক নির্দেশনা প্রদান করেন ও মত বিনিময় করেন।

ভিডিও কনফারেন্স সূত্র জানা যায়, দেশে ঘোষিত সাধারণ ছুটি আরো কিয়েকদিন বাড়তে পারে। প্রধাণমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় আইসিডিডিআরবির এবং স্বাস্থ্য অধিদপ্তরের সকল নির্দেশনা সকলকে মেনে চলতে হবে। করোনায় আক্রান্ত হলে কেউ যেন গোপন না করেন সেই আহব্বান করেন। এবার বাংলা নববর্ষের অনুষ্ঠানে জমায়েত না করে অন্য উপায়ে উদযাপনের আহব্বান জানান। তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীদের জন্য টেলিভিশনে ভিডিওতে ক্লাশের পাঠ দেওয়া হচ্ছে। তিনি ছাত্র-ছাত্রীদের নিজেদের পাঠ সম্পন্ন করতে বলেন। পরীক্ষার তারিখ হলে যেন ভালোভাবে অংশ নিতে পারে।

কয়েকটি জেলায় কি ভাবে করোনাভাইরাস মোকাবেলা করা হচ্ছে তা তিনি জানতে চান। জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনাররা করণীয় ও প্রতিকার সম্পর্কে ধারণা বিনিময় করেন। গাইবান্ধায় কি করে করোনাভাইরাস প্রতিরোধ করা হচ্ছে সেই সম্পর্কে জেলা প্রশাসক বর্ননা দেন। এমনই একটি জেলা চুয়াডাঙ্গা তাদের প্রতিকার বিষয়ে বর্ননা দেন। প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, নিত্যপন্যের ও খাদ্যদ্রব্য নিয়ে যেন কেউ দাম বাড়িয়ে ফায়দা লুটতে না পারে সে দিকে সবাইকে লক্ষ্য রাখতে বলেন। ভাইরাস সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে পিপিই ব্যবহার করতে হবে। তবে যার দরকার নেই তিনি যেন পিপিই ব্যবহার না করেন এমন নির্দেশনা দেন প্রধানমন্ত্রী ।

প্রধানমন্ত্রী বলেন, দেশে খাদ্য সংকট নেই। কেউ কেউ করোনা ভাইরাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। তিনি আরো বলেন দেশের এই জরুরী মুহুর্তে কারো কর্তব্যে অবহেলা সয্য করা হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা লক্ষণ বুঝে সকল রোগের চিকিৎসা দিতে ডাক্তারদের নির্দেশ দিয়েছেন । মশক নিধন বিষয়ে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেন। তিনি বলেন, করোনার সাথে ডেংগু বা চিকনগুনিয়া যেন মরার উপড় খরার ঘা যেন না হয়। ‌এই ভিডিও কনফারেন্স চলে সকাল ১০ টা থেকে দুপুর ১ টার কিছু বেশী সময় পর্যন্ত। এই কনফারেন্স অংশ নেন, মন্ত্রীপরিষদ, মেয়র রাজশাহী ও ঢাকা উত্তরের মেয়র, সশস্ত্রবাহিনীর সাথে জেলা ও বিভাগীয় পর্যায়ের কর্মকর্তারা অংশ নিয়েছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন